শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
ডিসিদের সঙ্গে স্বামী বা স্ত্রী ও সন্তান না থাকলে ব্যবস্থা

ডিসিদের সঙ্গে স্বামী বা স্ত্রী ও সন্তান না থাকলে ব্যবস্থা

মতিহার বার্তা ডেস্ক: নারী জেলা প্রশাসকদের (ডিসি) সঙ্গে স্বামী-সন্তান এবং পুরুষ ডিসিদের সঙ্গে স্ত্রী-সন্তান না থাকলে ব্যবস্থা নেবে সরকার।

বৃহস্পতিবার (৩০ আগস্ট) রাজধানীতে ব্র্যাক ইন মিলনায়তনে এক অনুষ্ঠানে বিষয়টি জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী তাজুল ইসলাম।

‘বাংলাদেশে সামাজিক জবাবদিহি ও ইচ্ছামূলক গণতন্ত্রের পরিস্থিতি: বর্তমান গতিপ্রকৃতি ও ভবিষ্যৎ পথরেখা’ শীর্ষক সমীক্ষা প্রতিবেদনের উদ্বোধনী অনুষ্ঠানটি আয়োজন করে ব্র্যাক বিশ্ববিদ্যালয়।

স্থানীয় সরকার মন্ত্রী বলেন, যেসব ডিসির সঙ্গে কর্মক্ষেত্রে স্ত্রী বা স্বামী ও সন্তানরা থাকেন না তাদের বিরুদ্ধে সরকার ব্যবস্থা নেবে। এমন ডিসিদের তালিকা তৈরির পদক্ষেপ চলছে।

তাজুল ইসলাম বলেন, দেখা গেছে যেসব জেলায় ডিসির সন্তানরা পড়াশোনা করে না; সেখানের শিক্ষা প্রতিষ্ঠানের গুণ-মান তদারকি যথাযথভাবে হয় না। এ জন্য ডিসিদের সঙ্গে যেন পরিবার থাকে সরকার সেটি নিশ্চিত করতে চায়।

তিনি বলেন, স্থানীয় সরকারকে আরও শক্তিশালী হওয়া প্রয়োজন। সেখানে বিভিন্ন প্রতিষ্ঠান থেকে মানুষকে ১২৩ ধরনের সেবা দেওয়া হয়। এ ছাড়া যে পৌরসভাগুলোর কর্মীরা বেতন পাচ্ছেন না; সেগুলোর মেয়রদের মন্ত্রণালয় বিদেশ সফরে যেতে দেবে না।

বিশ্ববিদ্যালয়ের ব্র্যাক ইন্সটিটিউট গভর্নেন্স অ্যান্ড ডেভেলপমেন্ট-বিআইজিডির আয়োজনে অনুষ্ঠানে আরও বক্তৃতা করেন- সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ও ক্যাম্পেইন ফর পপুলার অ্যাডুকেশনের নির্বাহী পরিচালক রাশেদা কে চৌধুরী, মানুষের জন্য ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক শাহীন আনাম, দ্য হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর ড.বদিউল আলম মজুমদার, ডিএফআইডি বাংলাদেশের আনোয়ারুল হকসহ অনেকে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিআইজিডির নির্বাহী পরিচালক ড.ইমরান মতিন। বিআইজিডির সিনিয়র রিসার্চ ফেলো ড. মির্জা এম হাসান সমীক্ষা প্রতিবেদন উপস্থাপন করেন। সুত্র: দৈনিক অধিকার

মতিহার বার্তা ডট কম ২৯  আগস্ট ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply